বিদ্যালয়ে ধুমপান করাকে কেন্দ্র করে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর আত্মহত্যা 

প্রকাশিত: ০৯ অগাস্ট, ২০২৩ ০১:৫২:২৭

বিদ্যালয়ে ধুমপান করাকে কেন্দ্র করে সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর আত্মহত্যা 

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার কুমারখালীতে বিদ্যালয়ে ধুমপান করাকে কেন্দ্র করে জিনিয়া খাতুন নামের সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। সোমবার কয়া ইউনিয়ন এর সুলতানপুর মাধ্যমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।  মঙ্গলবার শিক্ষার্থীর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মানববন্ধন করার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারপিট করে এলাকাবাসী। 

নিহত শিক্ষার্থী কয়া ইউনিয়ন এর বানিয়াপাড়া গ্রামের জিল্লুর রহমান এর মেয়ে জিনিয়া খাতুন (১২)। সে ছিল সুলতানপুর মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

নিহতের নানা সাবেক ইউপি সদস্য গাজিরুল ইসলাম জানান, সোমবার তার নাতনী জিনিয়া সহ তার সহপাঠী  রিজিয়া নাজনীন আশা, অনামিকা খাতুন ও লিনা সুইটি প্রীতি সুলাতানপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাদে ধুমপান করার সময় শিক্ষার্থী সহ অফিসের কর্মচারী  দেখে শিক্ষকদের জানায়। পরবর্তীতে শিক্ষার্থীদের বিদ্যালয়ের সহকারী শিক্ষক মশিউর রহমান লাল্টু সহ অন্যান্য শিক্ষকদের কাছে  নিয়ে গেলে তাদের ভিডিও ধারণ করা হয়েছে এবং অবিভাবকদের বিষয়টি জানানো হবে বলে হুমকি দেওয়া হয়। এই ঘটনায় জিনিয়া বিদ্যালয় থেকে বের হয়ে পদ্মা নদীতে  ঝাপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলে এলাকাবাসী  উদ্ধার করে তাকে বাড়িতে নিয়ে যায়। এবং বাড়িতে অবস্থানকালীন সময়ে সুযোগ বুঝে বিকেল ৫ টার দিকে জিনিয়া তার বসত  ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।  ময়নাতদন্তের পর মঙ্গলবার জিনিয়ার  মরদেহ এলাকায় নিয়ে আসলে এলাকাবাসী শিক্ষকদের বিরুদ্ধে জিনিয়ার  আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মানববন্ধন করে। এসময় সুলতানপুর মাহাতাবিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ বিশ্বাস ঘটনাস্থলে গেলে বিক্ষুব্ধ জনতা তাকে মারপিট করে। 

এ বিষয়ে সুলতানপুর মাহাতাবিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মশিউর রহমান লাল্টু জানান, স্কুলের শিক্ষার্থী ও কর্মচারীদের কাছে জিনিয়া সহ তার সহপাঠীদের ধুমপানের বিষয়টি জানার পর তাদের অবিভাবদের মোবাইল নাম্বার চাইলে না দেওয়ায় স্কুল ব্যাগ রেখে দেওয়া হয় এবং অবিভাবকের সাথে স্কুলে আসতে বলা হয়। পরবর্তীতে জানতে পারি জিনিয়ার আত্মহত্যার বিষয়টি। ধুমপান করার ভিডিওর বিষয়টি তিনি অস্বীকার করেন। 

কুমারখালী থানার ওসি মো. আকিবুল ইসলাম জানান,  সপ্তম শ্রেণীর শিক্ষার্থীর বিদ্যালয়ে ধুমপান করার বিষয় নিয়ে আত্মহত্যার ঘটনা ঘটে।


প্রজন্মনিউজ২৪/ইমরান

এ সম্পর্কিত খবর

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে স্পেন, আয়ারল্যান্ড, স্লোভেনিয়া, মাল্টা: জোসেপ বোরেল

অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল, থাকবেন ভোটের প্রচারে

আমরা দারিদ্র্য বিমোচনের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে অনেক উদ্যোগ নিয়েছি: প্রধানমন্ত্রী

বশেমুরপ্রবিতে প্রথমবারের মতো প্রথম আলো বন্ধুসভা বইমেলা অনুষ্ঠিত

কৃষ্ণচূড়ার রঙ্গিন সাজে সেজেছে বশেমুরবিপ্রবি

জুড়িতে পরিকল্পিত সড়ক দুর্ঘটনায় একজনকে হত্যার অভিযোগ

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ফরিদপুরের তিনটি উপজেলায় ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে

এক নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলগুলোর চূড়ান্ত স্কোয়াড

ঘরে ঢুকে বিমানবাহিনীর কর্মকর্তাকে গুলি করে মারল যুক্তরাষ্ট্রের পুলিশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ